Home / সারাদেশ / আ. লীগ অফিসের সামনে মানুষের তীব্র ভিড়, যান চলাচল বন্ধ

আ. লীগ অফিসের সামনে মানুষের তীব্র ভিড়, যান চলাচল বন্ধ

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি।মনোনয়ন পত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন।

শুক্রবার (৯ নভেম্বর) সকাল ১০টা থেকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে ফর্ম বিক্রি শুরু হয়। প্রধানমন্ত্রীর মনোনয়ন ফর্ম কেনার মাধ্যমে এই কার্যক্রম শুরু করেন ওবায়দুল কাদের।

এদিকে মনোনয়ন পত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেছেন। মনোনয়ন পত্র কেনার প্রথম দিনে ঢাকাসহ সারাদেশ থেকে মনোনয়ন প্রত্যাশী এবং তাদের সমর্থকরা ব্যান্ডপার্টি নিয়ে এসছেন। তবে দলটির পক্ষ থেকে যিনি মনোনয়ন ফরম কিনবেন তিনি এবং সঙ্গে দুই জনকে অফিসে প্রবেশ করার অনুমতি দেয়া হচ্ছে।

সকাল থেকেই মনোনয়নপত্র কিনতে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে ৩ নম্বর সড়ক মানুষে ভরে গেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা এসব মানুুষ মূল সড়কে অবস্থান নেওয়ার ফলে রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এসব মানুষেরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে দিচ্ছে তাদের প্রার্থীদের সমর্থনে।

মানুষের ভীড়ের কারণে রাজধানীর জিগাতলা টু মোহাম্মদপুর রাস্তা বন্ধ হয়ে গেছে। গাড়ি এবং অন্যান্য যানবাহন স্থির দাঁড়িয়ে আছে। মিছিল আসতে আসতে ধানমন্ডি ৩/এ রাস্তাটি পূর্ণ হয়ে রাস্তা স্থবির হয়ে গেছে। ট্রাফিক পুলিশ এক পর্যায়ে অবস্থা সামলাতে না পেরে এখন নিষ্ক্রিয় হয়ে পড়েছে।

প্রসঙ্গত, আওয়ামী লীগের গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় টেলিভিশন এবং রেডিওতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর (রোববার) একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Check Also

গাজীপুরে বিএনপির ২ শতাধিক নেতাকর্মী আ. লীগে

গাজীপুরে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের দুই শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। গাজীপুর মহানগর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!